ওয়েবসাইট কেন তৈরি করবেন?

0
575

একটি ওয়েবসাইট আপনাকে বা আপনার প্রতিষ্ঠানকে অনলাইনে রিপ্রেজেন্ট করে। এর মাধ্যমেই আপনি আপনার চিন্তা ভাবনা, জ্ঞান, আপনার সংস্কৃতি বা আপনার দ্রব্য, প্রোডাক্ট, আপনার ওয়ার্কশপ ইত্যাদি ছড়িযে দিতে পারেন সারা বিশ্বজুড়ে। যে কোন স্থানে যেকোন সময় যে কেউ দেখতে পারে আপনার ওয়েবসাইট। ওয়েবসাইট ই আপনাকে কমমূল্যে দিতে পারে সর্বোচ্চ সেবা।

মনে করুন, আপনি একজন লেখক, পাঠকরা জানতে চায় আপনি কেমন লেখেন, আপনার প্রকাশিত অন্যান্য লেখা, আপনার চিন্তা ভাবনা, মোট কথা আপনার সম্পর্কে সব কিছু। আপনার ওয়েবসাইট খুবই অল্প সময়ে আপনাকে সেই সুবিধা করে দিচ্ছে। আপনি একজন সার্ভিস প্রোভাইডার? একজন দোকানের মালিক? একজন কৃষক? একজন রাজনীতিবিদ? আপনি যেই হোন আপনার সম্পর্কে জনগন জানতে চাইলে সবচেয়ে সহজ উপায় আপনার একটি ওয়েব সাইট। ধরেন আপনি একজন গার্মেন্ট মালিক, আপনি বিদেশে আপনার পোশাক রপ্তানি করতে চান। আপনার গ্রাহক আপনাকে স্যাম্পল পাঠাতে বল্লেন খুব দ্রুত। পারবেন আপনি? সমস্যা নেই আপনাকে সাহায্য করবে আপনার ওয়েবসাইট। জাস্ট আপনার স্যাম্পলের ফটোগ্যালারী বানাবেন। আর আপনার সাইটের ঠিকানা মেইল বা SMS বা FAX পাঠিয়ে দিবেন আপনার ক্লায়েন্ট এর ঠিকানায়।

আমাদের দেশ ডিজিটাল হচ্ছে। মোটামুটি প্রায় সবারই মোবাইল আছে। বেশির ভাগ মধ্যবিত্ত পরিবারএরই আছে কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ। তাই আপনি সকলের কাছে পৌছার সবচে’ সহজ উপায় ইন্টারনেট। যেখানে থাকবে আপনার একটি অনলাইন ওয়েবসাইট।

সূত্র: www.shamimarafat.com